কমিউনিটি পুলিশিং ডে/২০১৯ উপলক্ষে আক্কেলপুর থানা পুলিশ কর্তৃক নানা কর্মসূচি

দিবসটি উপলক্ষে জয়পুরহাট জেলা পুলিশ জনাব মোহাম্মদ সালাম কবির পিপিএম স্যারের নিদের্শনায় আক্কেলপুর আক্কেলপুর থানার বিভিন্ন স্কুল কলেজ ছাত্র/ছাত্রীদের দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে।

জয়পুরহাটর জেলার আক্কেলপুর থানা কমিউনিটি পুলিশিং কার্যক্রমের ফলে সেবা প্রদানকারীদের মধ্যে দূরত্ব কমে ঘনিষ্ঠতা বাড়ছে।পুলিশের সরকারি সেবা জনগণের দোরগোড়ায় দ্রুত সময়ে পৌঁছে দেওয়ার ফলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রয়েছে এবং সরকারি কর্মকর্তাদের প্রতি জনসাধারণের আস্থা বেড়েছে বলেও পরিসংখ্যানে বেড়িয়ে এসেছে।

আক্কেলপুর থানা পুলিশের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে চলেছে আক্কেলপুর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরাম। তারা প্রতিনিয়ত ছোট ছোট কাজ করে যাচ্ছে, যা একদিন অনেক বড় সাফল্যে রূপ নেবে বলে আমরা মনে করি।

কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নিরলসভাবে কাজ করে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশেষ অবদান রাখা যাবে বলে আমরা মনে করি।

এদিকে উপজেলার তথ্যানুযায়ী, থানার প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে আক্কেলপুর থানা এলাকার প্রতিটি স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশের উপস্থিতিতে শিক্ষকদের সহায়তা নিয়ে বেশ কয়েকটি স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করা হয়েছে এবং স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা করা হয়েছে।

এছাড়া আক্কেলপুর থানায় প্রতি মাসের নির্দিষ্ট তারিখে এবং নির্দিষ্ট সময়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে একবার ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।







সর্বশেষ সংবাদ
DIG Homepage