img

ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও বর্জনীয় সংক্রান্তে ডিআইজি মহোদয় কর্তৃক প্রদত্ত নির্দেশনা

ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও বর্জনীয় সংক্রান্তে রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, রাজশাহী’র সম্মেলন কক্ষে রেঞ্জাধীন সকল জেলা/ইউনিট প্রধানদের নিয়ে গত ০৫/৮/২০১৯ খ্রিঃ তারিখে একটি বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার), ডিআইজি, রাজশাহী রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রাজশাহী মহোদয়। এছাড়াও উপস্থিত ছিলেন জনাব মোঃ নিশারুল আরিফ, অ্যাডিশনাল ডিআইজি (অপরাধ ও অপারেশনস্), রাজশাহী রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, রাজশাহী, কমান্ড্যান্ট (এসপি), আরআরএফ, রাজশাহী, পুলিশ সুপার, রাজশাহী/চাঁপাইনবাবগঞ্জ/নওগাঁ/নাটোর/পাবনা/সিরাজগঞ্জ/বগুড়া ও জয়পুরহাটসহ রেঞ্জ কার্যালয়ের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ। উক্ত আলোচনা সভায় ডিআইজি মহোদয় ডেঙ্গু প্রতিরোধে সকল ইউনিট প্রধানকে নিম্নোক্ত নির্দেশনা প্রদান করেন। 

    নির্দেশনাবলীঃ

১।    প্রতিটি জেলা/ইউনিটে একজন অতিরিক্ত পুলিশ সুপারকে ডেঙ্গু ম্যানেজমেন্ট অফিসার হিসেবে নিয়োগ করা।
২।    প্রতিটি জেলা/ইউনিটের ডেঙ্গু ম্যানেজমেন্ট অফিসারগণ জনাব মোঃ মনিরুল ইসলাম, পুলিশ সুপার, রেঞ্জ কার্যালয় রাজশাহী’র (ডেঙ্গু ম্যানেজমেন্ট অফিসার, রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, রাজশাহী) সাথে সমন্বয়পূর্বক রেঞ্জাধীন সকল জেলা/ইউনিটের অফিস, থানা, ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, ক্যাম্প ও পুলিশ লাইন্সসহ সকল     স্থাপনাসমূহ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার ব্যবস্থা গ্রহণ করা এবং এ বিষয়ে কার্যক্রম সঠিকভাবে গৃহীত হচ্ছে কিনা     তা রেঞ্জ কার্যালয়ের ডেঙ্গু ম্যানেজমেন্ট অফিসার কর্তৃক সার্বক্ষণিক মনিটরিং করা। 
৩।    ডেঙ্গু রোগে আক্রান্ত সকল পুলিশ কর্মকর্তা/কর্মচারী ও তাদের পরিবারবর্গের সদস্যদের সু-চিকিৎসার বিষয়টি    নিশ্চিত করা এবং তাদের চিকিৎসা সংক্রান্তে মনিটরিং করা। 
৪।    প্রতিটি পুলিশ কর্মকর্তা/কর্মচারী নিজসহ তার পরিবারবর্গের মধ্যে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করা।
৫।    প্রতিটি জেলা/ইউনিটে কর্মরত সকল পুলিশ সদস্যের মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশেষ রোলকলের ব্যবস্থা গ্রহণ করা।
৬।    ইউনিট প্রধানগণ কর্তৃক জেলা ও থানা পর্যায়ে সকল স্তরের জনসাধারণকে সম্পৃক্ত করে ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও বর্জনীয় সংক্রান্তে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা।







সর্বশেষ সংবাদ
DIG Homepage