মোহনপুর থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহমেদ এর উদ্যেগে আ‌দিবাসী পাড়ায় হস্ত‌শিল্প কর্মশালার শুভ উদ্বোধন

রাজশাহী জেলার পুলিশ সুপার জনাব মোঃ শহিদুল্লাহ বিপিএম, পিপিএম মহোদয়ের নির্দেশনায় অফিসার ইনচার্জ মোহনপুর থানা মোস্তাক আহম্মেদ এর নেতৃত্বে মোহনপুর থানার ঘা‌সিগ্রাম ইউ‌নিয়‌নের ঝালপুকুর গ্রা‌মের আ‌দিবাসী পাড়ায় হস্তশিল্প কর্মশালার উ‌দ্বোধন করা হয়। কর্মশালা‌টির আ‌য়োজন ক‌রেন মোহনপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাক আহ‌মেদ।  মোস্তাক আহ‌মেদ আ‌দিবাসী‌দের কথা দি‌য়ে‌ছি‌লেন যে, য‌দি তারা চোলাইমদ তৈ‌রি করা বাদ দি‌য়ে স্বাভাবিক জীব‌নে ফি‌রে আ‌সে ত‌বে তা‌দের বি‌ভিন্ন কর্মসংস্থা‌নের সু‌যোগ করে দি‌বেন। সেই সূত্র ধ‌রে আ‌দিবাসীরা চোলাইমদ তৈরী করা বাদ দেওয়ায় ও‌সি মোস্তাক আহ‌মেদ আ‌দিবাসী পাড়ার ৪ জন ম‌হিলা‌কে কু‌টি শি‌ল্প কা‌জের প্র‌শিক্ষণের ব্যবস্থা ক‌রে দেন এবং তার সম্পূর্ন উদ্যেগে সকল আ‌দিবসী‌দের হস্ত‌শিল্প কা‌জের প্র‌শিক্ষ‌ণের ব্যবস্থা

 

প্রশিক্ষ‌ণের মাধ্য‌মে আ‌দিবাসীরা ঝাকা, ডা‌লি, দুতলী, টুপ‌রি, শরপসী তৈ‌রি ক‌রে ন্যায্য মূ‌লে হা‌টে বি‌ক্রি ক‌রে খুব ভালভা‌বে জী‌বিকা নির্বাহ কর‌তে সক্ষম হ‌বেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন মোহনপুর উপ‌জেলার ম‌হিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ মাহবুবা সুলতানা, মহিলা বিষয়ক প্র‌শিক্ষক রা‌জিয়া সুলতানা, ফ‌রিদা খাতুন, ঘা‌সিগ্রাম ইউ‌নিয়‌ণের ৯নং ওয়ার্ডের মেম্বার মোঃ নুরুন নবী শেখ, ৮ নং ওয়া‌র্ডের মেম্বার মোঃ আসরাব আলী সরকার, ৭ নং ওয়া‌র্ডের মেম্বার মোঃ জু‌বির আলী, ৭, ৮, ৯ নং ওয়া‌র্ডের ম‌হিলা মেম্বার তাপসী খাতুন এবং নতুন সময় টে‌লি‌ভিশ‌নের স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট মোঃ আনছার তালুকদার স্বাধীন। অনুষ্ঠা‌নে বক্তারা মাদক, বাল্য‌বিবাহ, নারী শিক্ষা সংক্রান্তে বক্তব্য রাখেন।


মোহনপুর থানার অফিসার ইনচার্জ মোস্তাক আহমেদ মাদক, বাল্য‌বিবাহ, নারী শিক্ষা, কর্মমুখী শিক্ষা এবং কি ভা‌বে জীবনমান উন্নয়ন করা যায় সেই সব বিষয় নি‌য়ে কথা বল‌ছি‌লেন। এ সময় ঝালপুকু‌রিয়ার সকল আ‌দিবাসী উপ‌স্থিত ছিলেন।







সর্বশেষ সংবাদ
DIG Homepage